1. gmjakirhossain1@gmail.com : jakir ub24 : jakir ub24
  2. ahshohag812@gmail.com : shohag : shohag
  3. hossaineleyas122@gmail.com : sk eleyas : sk eleyas
  4. Mahfuzul.karim99@gmail.com : ub24 001 : ub24 001
  5. admin@www.updatebarta24.com : updatebarta24 :
আলহাজ্ব ডা: আবেদ আলী গেইট এর শুভ উদ্বোধন - আপডেট বার্তা24
January 26, 2022, 10:38 am
সর্বশেষ সংবাদ
বহিষ্কৃত হলেন ছাত্র লাঞ্ছনায় অভিযুক্ত সুমাইয়া ও অনিকা মাগুরার মহম্মদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত১,আহত ১ তুচ্ছ ঘটনায় ছাত্রীর হাতে জাবি ছাত্র হেনস্থার শিকার সাংবাদিক নিয়োগ দিচ্ছে জনপ্রিয় নিউজ পোর্টাল আপডেট বার্তা24 রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫২ পুলিশে প্রথমবারের মতো পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিগণ তাঁদের সহধর্মিণীগণের উপস্থিতিতে র‍্যাংক ব্যাজে ভূষিত সাতক্ষীরা আদালত চত্ত্বরে অনলাইন প্রেসক্লাবের মাস্ক ও সাবান বিতরণ আপত্তিকর ছবি তুলে প্রতারণার ফাঁদ পাততেন তারা মেয়াদ শেষে জেলা পরিষদে বসবেন প্রশাসক, প্রতি জেলায় একজন সদস্য সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, সাতক্ষীরা কর্তৃক বিকাশ প্রতারক চক্রের মূল হোতা আটক, হাতিয়ে নেওয়া টাকা ও প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল জব্দ।




আলহাজ্ব ডা: আবেদ আলী গেইট এর শুভ উদ্বোধন

  • আপডেট : Sunday, January 9, 2022
  • 43 বার সংবাদটি পড়া হয়েছে

মাহবুবুর রহমান নাহিদ, জামালপুর জেলা প্রতিনিধি:

স্বাধীনতাত্তোর জামালপুর জেলার ইসলামপুর উপজেলার পূর্বাঞ্চল ও পার্শ্ববর্তী শেরপুর জেলার পশ্চিমাঞ্চলের তৎকালীন একমাত্র রেজিস্টার্ড চিকিৎসক, বিশিষ্ট সমাজসেবক এবং ১১নং চরপুটিমারি ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান মরহুম আলহাজ্ব ডা: আবেদ আলী সাহেবের নামানুসারে জামালপুর-শেরপুরের সংযোগ প্রশস্থ রাস্তা ঝগড়ার চর বাজারে প্রধান ফটকে আলহাজ্ব ডা: আবেদ আলী গেইট এর শুভ উদ্বোধন করেন ধর্ম মন্ত্রণালয়ের ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এমপি। ধর্ম প্রতিমন্ত্রী উদ্বোধনী বক্তব্যে মরহুম আলহাজ্ব ডা: আবেদ আলী সাহেবের স্মৃতিচারণ করেন।
মরহুম আলহাজ্ব ডা: আবেদ আলী সাহেব ১৯৪৯ সালে শেরপুর ভিক্টোরিয়া একাডেমি থেকে মেট্রিকুলেশন, ১৯৫২ সালে ময়মনসিংহ আনন্দ মোহন কলেজ থেকে আইএসসি, ১৯৫৮ সালে ময়মনসিংহ নাসিরাবাদ মেডিকেল ইনস্টিটিউট থেকে কৃতিত্বের সাথে এলএমসি পাশ করেন এবং বাংলাদেশ মেডিকেল কাউন্সিল থেকে চিকিৎসক সনদ লাভ করেন।

তিনি ময়মনসিংহ আনন্দ মোহন কলেজের সাবেক ছাত্রনেতা ও ছাত্র সংসদের সাহিত্য সম্পাদক (১৯৫২-৫৩) ছিলেন এবং তৎকালীন ভাষা আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন। ময়মনসিংহ নাসিরাবাদ মেডিকেল ইনস্টিটিউট ছাত্র সংসদের পর পর দুইবার নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা কার্যক্রম পরিচালনা করেন। জামালপুর জেলার মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির পরিচালক ছিলেন। ডা: আবেদ আলী স্মৃতি সাতগ্রাম ঈদগাহ্ মাঠের ১৯৭৫ সাল থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন। কড়ইতলা দাখিল মাদ্রাসা এবং পেচার চর এবতেদায়ী মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি ছিলেন। ঝগড়ার চর আদর্শ উচ্চ বিদ্যালয়ের খণ্ডকালীন (১৯৫৩-৫৪) শিক্ষকতা করেন।

গেইট উদ্বোধনের সময় অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার) আলহাজ্ব ড. শহীদ মোতাহার হোসেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ সচিব (সুরক্ষা সেবা বিভাগ) ড. মোঃ শহীদ আতাহার হোসেন। ঢাকা জজকোর্টের এডভোকেট ড. মোঃ শহীদ মোজাহার হোসেন মিন্টু। ইসলামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সালাম, হেলাল উদ্দিন, আবুল কালাম আজাদ, শামীম মোল্লা, মাহফুজ মোল্লা, মনির হোসেন, নজরুল ইসলাম, আবু সাঈদ হিটলার, রেজুয়ান খোকন, মোঃ তোতা, মাহবুবুল আলম লিমন। এছাড়াও শেরপুর-জামালপুরের অসংখ্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।




নিউজ টা আপনার টাইমলাইনে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অন্যান্য সংবাদসমূহ




ক্যাটাগরিভিত্তিক সংবাদসমূহ

আপডেট বার্তা24 এ প্রকাশিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized By BreakingNews
Translate »
error: Content is protected !!