1. gmjakirhossain1@gmail.com : jakir ub24 : jakir ub24
  2. ahshohag812@gmail.com : shohag : shohag
  3. hossaineleyas122@gmail.com : sk eleyas : sk eleyas
  4. Mahfuzul.karim99@gmail.com : ub24 001 : ub24 001
  5. admin@www.updatebarta24.com : updatebarta24 :
পাটগ্রামে ৯৫ বছর বয়সী বৃদ্ধের সংসার চলে বয়স্কভাতার টাকায় - আপডেট বার্তা24
January 26, 2022, 10:24 am
সর্বশেষ সংবাদ
বহিষ্কৃত হলেন ছাত্র লাঞ্ছনায় অভিযুক্ত সুমাইয়া ও অনিকা মাগুরার মহম্মদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত১,আহত ১ তুচ্ছ ঘটনায় ছাত্রীর হাতে জাবি ছাত্র হেনস্থার শিকার সাংবাদিক নিয়োগ দিচ্ছে জনপ্রিয় নিউজ পোর্টাল আপডেট বার্তা24 রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫২ পুলিশে প্রথমবারের মতো পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিগণ তাঁদের সহধর্মিণীগণের উপস্থিতিতে র‍্যাংক ব্যাজে ভূষিত সাতক্ষীরা আদালত চত্ত্বরে অনলাইন প্রেসক্লাবের মাস্ক ও সাবান বিতরণ আপত্তিকর ছবি তুলে প্রতারণার ফাঁদ পাততেন তারা মেয়াদ শেষে জেলা পরিষদে বসবেন প্রশাসক, প্রতি জেলায় একজন সদস্য সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, সাতক্ষীরা কর্তৃক বিকাশ প্রতারক চক্রের মূল হোতা আটক, হাতিয়ে নেওয়া টাকা ও প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল জব্দ।




পাটগ্রামে ৯৫ বছর বয়সী বৃদ্ধের সংসার চলে বয়স্কভাতার টাকায়

  • আপডেট : Wednesday, December 1, 2021
  • 26 বার সংবাদটি পড়া হয়েছে
ফরিদুল ইসলাম রানা,
লালমনিরহাট জেলা প্রতিনিধি:

কথাটি শুনতে অবাক লাগলেও ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার কুচলীবাড়ি ইউনিয়নের ৬ নং ওয়ার্ড   সততার বাজার থেকে ২০ ফিট অদুরেই অবস্থিত কুড়ে ঘরটির মালিক ৯৫ বছর বয়সি আজিজার রহমানের।

আধুনিক বিশ্বের  উন্নয়নের যুগে বয়স্ক ভাতার টাকায়  সংসার চালিয়ে বসবাস করছেন ৯৫ বছর বয়সী আজিজার রহমান ও ৭৫ বছর বয়সী তার স্ত্রী আবিয়া খাতুন ।

বর্তমানের উন্নয়নের যুগে কথাটি শুনতে অবাক লাগলেও সেটিই বাস্তবে পরিনত হতে দেখা গেছে।
২০২১ এ এসে  চারিদিকে উন্নয়ন ছড়িয়ে গেলেও এই বৃদ্ধ যুগলের উন্নয়ন বলতে জীর্নসীর্ন ছনের ঘর। বয়স্ক ভাতার টাকাই যেন চলে সংসার।বৃদ্ধ বয়সে চলতে পারেন না। করতে পারেন না কোন কাজ।  থাকার যে ঘরটি রয়েছে ঢুকছে শো শো করে বাতাস। আশেপাশে বড় বড় দালান ও টিনের ঘর থাকলেও তাদের রয়েছে ছনের ঘর। সেটিও মেরামতের অভাবে জীর্ণসীর্ন। মনে হলো হালকা কোন ঝড়ে ভেঙে যাবে ঘরটি।

ঘরের ভিতরে থাকার চৌকিটিও যেন বলছে নতুন  কিনতে হবে চৌকি আর পারছি না সেবা দিতে। সামান্য থালা- বাসন সহ ঘরে একটি পুরনো কাঠের বক্স থাকলেও ভিতরে নেই কিছুই।বাড়ির  ভিটেমাটি বলতে খাস জমিতে সামান্য জায়গায় ছনের ঘর।সেটিও অনিশ্চিত কবে যেন চলে যেতে হয় তাদের। কিন্তু কোথায় যাবেন শেষ বয়সে এই বৃদ্ধ- বৃদ্ধা সেটিও জানা নাই  তাদের। দুই মেয়ে এক ছেলে থাকলেও মেয়েদের বিয়ে দিয়েছেন অনেক কষ্টে।

জামাইকে আপ্যায়ন করার জন্যেও নেই কোন অর্থ এ নিয়ে তাদের আফসোসের নেই শেষ। যে ছেলেটি রয়েছে সে দিন মজুর  হওয়ায় নিজের  সংসার নিয়ে হিমিশিম। তাই বৃদ্ধ বয়সে চাইলেন বৃত্তবান ও সরকারী সাহায্য যেন এই বয়সে একটু সুখ- শান্তির পরশ পান তারা।দোয়া করতে চান সবার জন্য।




নিউজ টা আপনার টাইমলাইনে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অন্যান্য সংবাদসমূহ




ক্যাটাগরিভিত্তিক সংবাদসমূহ

আপডেট বার্তা24 এ প্রকাশিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized By BreakingNews
Translate »
error: Content is protected !!