1. [email protected] : jakir ub24 : jakir ub24
  2. [email protected] : shohag : shohag
  3. [email protected] : ub24 001 : ub24 001
  4. [email protected] : updatebarta24 :
পাটগ্রামে পঁচা ভান্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ - আপডেট বার্তা24
December 2, 2021, 2:54 am
সর্বশেষ সংবাদ
সাতক্ষীরায় ঢাকা ওয়েভের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আল-মানার একাডেমী মনগাজী কর্তৃক ‘অভিভাবক সমাবেশ ও দোয়া অনুষ্ঠান’ সম্পন্ন মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নাভারণ ৭ আনসার ব‍্যাটালিয়নে র‍্যালী অনুষ্ঠিত সাতক্ষীরায় ‘মুজিববর্ষ বিজয় দিবস টেনিস টুর্নামেন্ট-২০২১’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ নির্মিত হবে দর্শক গ্যালারি- সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান পাটগ্রামে ৯৫ বছর বয়সী বৃদ্ধের সংসার চলে বয়স্কভাতার টাকায় জামালপুরে বিশ্ব এইডস দিবস উপলক্ষে স্ট্যান্ডিং র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  সাতক্ষীরায় লেক ভিউ ক্যাফে এন্ড বেকারী’র তৃতীয় আউটলেট উদ্বোধন সাতক্ষীরায় দৈনিক খুলনাঞ্চল পত্রিকার ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শেরপুরে কৃষকের ৩০ শতক জমির ধান বিড়ির আগুনে পুড়ে ছাই জামালপুরে সাংবাদিকদের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিলের সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত 




পাটগ্রামে পঁচা ভান্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

  • আপডেট : Monday, November 22, 2021
  • 33 বার সংবাদটি পড়া হয়েছে

ফরিদুল ইসলাম রানা,
লালনিরহাট জেলা প্রতিনিধিঃ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জগতবের ইউনিয়নের পঁচাভান্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা শাহনাজ পারভীন এর বিরুদ্ধে  নিয়ম বহির্ভূতভাবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন ও বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে।এ বিষয়ে অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষিকাগন জানান,তিনি নিয়মিত স্কুলে উপস্থিত না থেকে সকাল ৯ টায় এসে হাজিরা খাতায় সই করে চলে যান।স্কুলের সার্বিক বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষিকা আমাদের বলেন,আপনারা সকাল ৯ টায় আসবেন ৪ টায় চলে যাবেন। বাকি সব বিষয় নিয়ে নাক গলাবেন না ওসব আমি বুঝব। দুঃখের একটা বিষয় না বললেই নয়,তিনি বঙ্গবন্ধু ও দেশনেত্রী শেখ হাসিনার ছবি টেবিলের নিচে পায়ের সাথে রাখেন যা এটিও স্যার পরিদর্শনে এসে নিজেই দেয়ালে টাঙ্গিয়ে দেন।এমনকি অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাদের অজান্তে পুরাতন কমিটি রাতারাতি বাদ দিয়ে নতুন কমিটি গঠন করেন ও তার মনোনিত একজন ব্যক্তিকে সভাপতি মনোনিত করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি পরিচালনা করেন। কমিটির অন্যান্য সদস্যদের আমরা এখনো চিনি না এবং ২০২০ সাল অবদি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাথে শিক্ষকবৃন্দের কোন রকম মিটিং কিংবা আলোচনা সভা না থাকায় বিদ্যালয়ের সার্বিক অবস্থাসহ আয়- ব্যয়ের কোন প্রকার হিসেব-নিকেশ পাওয়া যায় নি।এমনকি সহকারী  শিক্ষকদের অজান্তেই স্লিপের টাকা সহ বিভিন্ন উৎস থেকে আয়- ব্যয়ের যাবতীয় সুবিধা নিজেই ভোগ করে আসছেন।যেমনঃ ২০২০ সালের ক্ষুদ্র মেরামতের ২ লক্ষ টাকার কোন হদিস পাইনি আমরা।বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণে পুরাতন ৫ টি টিনসেড বিশিষ্ট শ্রেণীকক্ষের ৩ টি ভেঙে নিয়ে যায় তার বাড়িতে এবং বাকি ২ টি টিনসেড রুম ঝুকিপূর্ণ হওয়ায় এলাকার ২ জন লোক দিয়ে ভেঙে  বিদ্যালয়ের রুমে রাখি। এমতাবস্থায় প্রধান শিক্ষিকার স্বামী পরেরদিন এসে ওই দুইজন লোকসহ আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং আমদের চাকুরী থাকবেনা বলে হুমকি প্রদান করেন। আমরা এ বিষয়ে পাটগ্রাম উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেছি।

উক্ত বিষয়ে প্রধান শিক্ষিকা শাহনাজ পারভীন এর কাছে জানতে চাইলে তিনি জানান,এ বিষয়ে আমি এখন কিছু বলতে পারব না।আমার অফিস এবং আমি বুঝব। স্কুলের বাথরুম মেরামতের জন্য কোন বরাদ্দ ছিল কি না জানতে চাইলে তিনি জানান,কোন বরাদ্দ  ছিল না।
এ বিষয়ে স্কুলের সভাপতি নুর মোহাম্মদ জানান,আমি ২০২০ সালে অসুস্থ হলে আমার সই জাল করে স্লিপের টাকা সহ বিভিন্ন সুযোগ সুবিধা ভোগ করেন প্রধান শিক্ষিকা।আরো শুনতেছি আমাদের রানিং কমিটির সদস্যদের অজান্তেই ওরা নতুন কমিটি গঠন করেছে যা নিয়ে পুরো উপজেলা জুড়ে সমালোচনার ঝড় উঠেছে।

কয়েকজন জমিদাতা জানান,বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালে প্রধান শিক্ষিকা জমি দিতে চেয়েছিলেন কিন্তু আজ অবধি সেটি দেয়ার কোন নাম গন্ধ নেই বরং আমরা যারা জমিদাতা তাদেরকে অসন্মান করা হয় সময়।
এ সময় বিদ্যালয়ের অনেক অভিভাবক অভিযোগ করেন, স্কলের উপবৃত্তির টাকা তারা পান না। জিজ্ঞেস  করলে প্রধান শিক্ষিকা বলেন, উপবৃত্তির টাকা শিক্ষা মন্ত্রী খেয়ে ফেলেছেন।

পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমান জানান,বিষয়টি শিক্ষা অফিসারকে জানানো হবে তিনি ব্যবস্থা নিবেন।
পাটগ্রাম উপজেলা শিক্ষা অফিসার আবুল হোসেন জানান,   বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।




নিউজ টা আপনার টাইমলাইনে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অন্যান্য সংবাদসমূহ




ক্যাটাগরিভিত্তিক সংবাদসমূহ

আপডেট বার্তা24 এ প্রকাশিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized By BreakingNews
Translate »
error: Content is protected !!