1. [email protected] : jakir ub24 : jakir ub24
  2. [email protected] : shohag : shohag
  3. [email protected] : ub24 001 : ub24 001
  4. [email protected] : updatebarta24 :
সঙ্গীত শিল্পী এবং ডিজিটাল মার্কেটার আনোয়ারুল ইসলাম তাহসিনের জীবনী ও সাফল্যের গল্প - আপডেট বার্তা24
December 2, 2021, 3:54 am
সর্বশেষ সংবাদ
সাতক্ষীরায় ঢাকা ওয়েভের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আল-মানার একাডেমী মনগাজী কর্তৃক ‘অভিভাবক সমাবেশ ও দোয়া অনুষ্ঠান’ সম্পন্ন মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নাভারণ ৭ আনসার ব‍্যাটালিয়নে র‍্যালী অনুষ্ঠিত সাতক্ষীরায় ‘মুজিববর্ষ বিজয় দিবস টেনিস টুর্নামেন্ট-২০২১’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ নির্মিত হবে দর্শক গ্যালারি- সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান পাটগ্রামে ৯৫ বছর বয়সী বৃদ্ধের সংসার চলে বয়স্কভাতার টাকায় জামালপুরে বিশ্ব এইডস দিবস উপলক্ষে স্ট্যান্ডিং র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  সাতক্ষীরায় লেক ভিউ ক্যাফে এন্ড বেকারী’র তৃতীয় আউটলেট উদ্বোধন সাতক্ষীরায় দৈনিক খুলনাঞ্চল পত্রিকার ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শেরপুরে কৃষকের ৩০ শতক জমির ধান বিড়ির আগুনে পুড়ে ছাই জামালপুরে সাংবাদিকদের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিলের সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত 




সঙ্গীত শিল্পী এবং ডিজিটাল মার্কেটার আনোয়ারুল ইসলাম তাহসিনের জীবনী ও সাফল্যের গল্প

  • আপডেট : Sunday, November 21, 2021
  • 165 বার সংবাদটি পড়া হয়েছে
হাসিবুল হোসেন আসিফ, ফেনী জেলা প্রতিনিধি:
আনোয়ারুল ইসলাম তাহসিন হলেন একজন বাংলাদেশী সঙ্গীত শিল্পী যিনি ডিজিটাল বিজ্ঞাপন ও বিপণন জগতে ডিজিটাল শিল্পী এবং ক্রমবর্ধমান এসইও বিশেষজ্ঞ, ডিজিটাল বিপণনকারী, সাংবাদিক এবং ফটোগ্রাফার হিসাবে একটি বড় পরিচয় তৈরি করেছেন। আনোয়ারুল ইসলাম তাহসিন একজন প্রভাবশালী, সঙ্গীত শিল্পী, উদ্যোক্তা লেখক এবং পেশাদার হিসেবে ডিজিটাল মার্কেটার । আনোয়ারুল ইসলাম তাহসিন তার সাউন্ডট্র্যাক ডিজার, স্পটিফাই, সাউন্ডক্লাউড, অ্যাপল মিউজিক, অ্যামাজন মিউজিক এবং আরও অনেকের মতো বিদেশী ট্র্যাক স্ট্রিমিং প্ল্যাটফর্মে প্রকাশ করেছেন। আপনি আনোয়ারুল ইসলাম তাহসিনের গানগুলো গুগল মিউজিক, টিকটক, ইনস্টাগ্রাম বা ফেসবুক লাইব্রেরিতেও পেতে পারেন।এটাই আনোয়ারুল ইসলাম তাহসিনকে সোশ্যাল মিডিয়া জগতে পরিচিতি এনে দিয়েছে।
জন্ম: আনোয়ারুল ইসলাম তাহসিন ১৯৯৯ সালের ২৬ শে সেপ্টেম্বর আফছার উদ্দিন পাটোয়ারী বাড়িতে জন্মগ্রহণ করেন। তবে তাহসিন বড় হয়েছেন তার নিজ বাড়িতে সোনাগাজী উপজেলায়। আনোয়ারুল ইসলাম তাহসিনের বাবা-মা দুজনেই বেঁচে আছেন। তারা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের ফেনীতে বসবাস করে। তার বাবা মোহাম্মদ জহিরুল ইসলাম একজন শিক্ষক এবং মা শামীম আখতার একজন গৃহিণী। তার বাবা-মা তাদের নিজ বাড়িতে থাকেন। তার বাবা খুবই সৎ ও নিষ্ঠাবান মানুষ। বাবাকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা করে। তার মা তার বাবার মতোই ।তার দুই ভাই আছে। তার বড় ভাইয়ের নাম তানভীরুল ইসলাম এবং ছোট ভাইয়ের নাম মনিরুল ইসলাম । দুজনেই পড়ালেখায় বেশ ভালো ।
শিক্ষা: সোনাগাজীতে তার শৈশবের স্মৃতি এখনো আছে। তার ভাষ্যমতে, আনোয়ারুল ইসলাম তাহসিনের লেখাপড়া শুরু হয় নিজ এলাকার একটি বেসরকারি স্কুল থেকে। বিদ্যালয়টির নাম ছিল সোনাগাজী আইডিয়াল ইনস্টিটিউট, যা দীর্ঘদিন আগে বন্ধ হয়ে গেছে। সেখান থেকে তাকে উত্তর চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানে তিনি খুব বেশি দিন থাকেননি। তিনি সেখানে ৪ বছর পড়াশোনা করেন। তিনি সেখান থেকে পিএসসি পাস করেন এবং সোনাগাজী মোঃ ছাবের  পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসি পাস করেন। এরপর ফেনী কম্পিউটার ইনস্টিটিউট থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি নিয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ার সম্পন্ন করেন। এখন তিনি নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় আছেন।
ভলেন্টিয়ারিংঃ আনোয়ারুল ইসলাম তাহসিন ছোট থেকেই পরোপকারে বিশ্বাসী । দেশ ও দেশের মানুষকে অনেক ভালোবাসেন । তাই স্কুল জীবন থেকে বিভিন্ন স্বেচ্ছাসেবা সংগঠন গুলোতে অংশ নিতেন । স্কুল জীবনে স্কাউট এ সম্পৃক্ত ছিলেন ।
এবং নেতৃত্ব দেন । তারপর কলেজে উঠে তিনি রোভার স্কাউট এ ও সিনিয়র রোভারমেট হিসেবে নেতৃত্ব দেন এবং সাথে ফেনী কম্পিউটার ইনস্টিটিউট আই সি টি ক্লাবে গ্রাফিক্স শাখায় টিম লিডারের দায়িত্ব পালন করেন । এছাড়াও তিনি সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস এর ফেনী শাখার একজন সদস্য ছিলেন । এছাড়াও তিনি একজন নিয়মিত রক্তদাতা । ওনার রক্তের গ্রুপ বি  পজেটিভ ।
দক্ষতাঃ আনোয়ারুল ইসলাম তাহসিন ছোটবেলা থেকেই শেখার আগ্রহ ছিলো বেশী যার দরুন তিনি অনেক দক্ষতা অর্জন করেন । সাংবাদিকতা ও চিত্রগ্রাফি তে তিনি একটি অনলাইন পেইড ডিগ্রি অর্জন করেন । এছাড়া কম্পিউটার ডিপার্টমেন্ট এ পড়াশুনার কারনে তিনি গ্রাফিক্স এবং ডিজিটাল মার্কেটিং এ ভালোই দক্ষতা অর্জন করেছেন । এছাড়াও মোবাইল এ্যপ মনেটাইজেশন নিয়ে একটি সরকারী কোর্স ও করেছেন । সাম্প্রতি তিনি সফটওয়্যার ডেপেলপমেন্ট নিয়ে কাজের চিন্তা করেছেন । এছাড়াও ফ্রি – ল্যান্সিং করেছেন ।
কর্মজীবন: আনোয়ারুল ইসলাম তাহসিন ওয়ার্ল্ড ব্র্যান্ড বিডি কোম্পানিতে ডিজিটাল মার্কেটার হিসেবে কর্মরত। কাজের মাধ্যমে সবার নজর কেড়েছেন তিনি। সবাই তাকে ভালবাসে। তিনি সবসময় অন্যদের সাহায্য করার চেষ্টা করেছেন। তিনি ডিজিটাল মার্কেটার হিসাবে Amazon Shop Authentic প্রোফাইল ভ্যারিফাইড হয়েছেন এবং কিছু অনলাইন পরিষেবা এবং ইলেকট্রনিক মিউজিক ছিল। যা বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে মানুষকে আকৃষ্ট করেছে। এভাবে ধীরে ধীরে তিনি তার কর্ম ও জ্ঞানের মাধ্যমে মানুষের সামনে আসেন। আর সবাই তাকে পেয়ে মুগ্ধ। তিনি অসম্ভব সুন্দর এবং ভালো মানুষ।  আনোয়ারুল ইসলাম তাহসিন বীট মেকিং এ্যাপ্স দিয়ে মিউজিক তৈরী করেন। যেগুলো অনেক জনপ্রিয় মিউজিক প্লাটফর্মে গ্রহনযোগ্যতা পায় । তার প্রথম মিউজিক ছিলো “Travel Beat Music ” এবং এই গানটি সবার প্রিয় হয়ে ওঠে। এতে করে তিনি অনেক মিউজিক প্লাটফর্মে যাচাইকৃত ভ্যারিফাইড আর্টিস্ট হিসেবে খ্যাতি লাভ করেন । যেমনঃ “Spotify”,”Jaxsta”,”Anghami”,”Musixmatch”,”Boomplay”,
”Amazon Music”,”Deezer”,”Jiosaavn”,”Apple Music” । এছাড়াও বেশ কিছু আন্তর্জাতিক মিউজিক প্লাটফর্মে
“KK Box”,”Pandora” । এছাড়াও তিনি ইউটিউবে অফিশিয়াল ভ্যারিফাইড আর্টিস্ট ব্যাজ অর্জন করেছেন । তার কৌশল তার কাজের অভিজ্ঞতা এবং জ্ঞান অনেক লোককে তাদের লক্ষ্য অর্জনে বিভিন্ন উপায়ে সাহায্য করেছে। এছাড়াও তিনি বেশ কয়েকটি নতুন ব্র্যান্ডের সাথে কাজে সহযোগিতা করছেন। যিনি পড়াশোনার পাশাপাশি আউটসোর্সিং  করে তার ক্যারিয়ার শুরু করেছিলেন বড় কিছু অর্জনের স্বপ্ন ছিল তার । পড়াশোনার পাশাপাশি, তিনি তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম শুরু করেছিলেন এইভাবে বিভিন্ন ধরণের শিল্পের জন্য বিভিন্ন প্রচারাভিযানে সাহায্য করে একই ডিজিটাল বিপণন  কৌশলগুলি ব্যবহার করে যা তিনি তার নিজের ব্র্যান্ডের নাম বাড়াতে ব্যবহার করেছিলেন। তার নিজস্ব একটি ব্রান্ড আছে যার নাম “TahseeNian”।
ইউটিউব বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি মাধ্যম । তাই আনোয়ারুল ইসলাম তাহসিন তার নিজের ইউটিউব ভেরিফাইড আর্টিস্ট চ্যানেলে “আনোয়ারুল ইসলাম তাহসিন” এ মিউজিক ভিডিও আপলোড করেন। “TahseeNian” ও তার আরেকটি ইউটিউব চ্যানেল। তাই তিনি তার বিভিন্ন ভিডিও শেয়ার করার জন্য ইউটিউব বেছে নেন। অল্প সময়ের মধ্যেই দর্শকদের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছেন তিনি। তাই ভিডিওর ভিউ এবং চ্যানেলটির সাবস্ক্রাইবার দিন দিন বাড়ছে।
সাফল্য: আনোয়ারুল ইসলাম তাহসিন একজন জনসাধারণের ব্যক্তিত্ব, যিনি তার সামাজিক মিডিয়া স্ট্যাটাসের মাধ্যমে লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছেছেন এবং তরুণদের উৎসাহিত করছেন যারা তাদের কর্মজীবনকে একইভাবে প্রভাবিত করতে চান। তিনি সবসময় সোস্যাল নেটওয়ার্কিং নিয়ে কাজ করে গেছেন এবং যেতে. তার হাজার হাজার অনুসারী রয়েছে। তিনি এখনও ডিজিটালভাবে একটি শক্তিশালী অবস্থান সংরক্ষণ করেন। তার প্রচারাভিযান সারা বিশ্বে স্বীকৃত। তিনি তার ক্লায়েন্টদের জন্য অর্থপ্রদানকারী ডিজিটাল মিডিয়া প্রচারণার সাথে এটিকে যুক্ত করার জন্য এবং শিল্পে একটি প্রশংসনীয় নাম অর্জন করার ক্ষেত্রে ব্যবসার সেরাদের একজন হিসাবে ব্যাপকভাবে পরিচিত ৷  মুলত আনোয়ারুল ইসলাম তাহসিন সঙ্গীত এবং অনুপ্রেরণামূলক ব্লগ লেখার মাধ্যমে সারা বিশ্বে আনন্দ ছড়িয়ে দেওয়ার জন্য তার কর্মজীবন শুরু করেছিলেন। তিনি ইতিমধ্যেই Spotify, Deezer, Apple Music, Napster, Tidal, Amazon-এর মতো অনেক আন্তর্জাতিক মিউজিক প্ল্যাটফর্মে 10টিরও বেশি মিউজিক অ্যালবাম প্রকাশ করেছেন।
এতে তিনি Spotify, Jiosaavn, Musixmatch, Boomplay, Jaxsta,Anghami,Apple Music,Amazon Music, Deezer, Youtuber এর মতো কিছু সঙ্গীত প্ল্যাটফর্মে যাচাইকৃত শিল্পী৷ তার জীবনীও আইএমডিবি রেটিং এ আছে।
তার অনলাইন পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে আনোয়ারুল ইসলাম তাহসিন বলেন, ” অবশ্যই শ্রোতাদের চাহিদার দিকে মনোযোগ দিতে হবে, তাদের কাছে সত্য এবং অকৃত্রিম হওয়াও গুরুত্বপূর্ণ। মানুষকে প্রভাবিত করার সর্বোত্তম উপায় হল তারা কী ধরনের বিষয়বস্তু আশা করে তা জানা। আমি সবসময় কাউকে অনুসরণ না করে আসল হওয়ার দিকে মনোনিবেশ করি ৷ যদি আপনার বিষয়বস্তু এবং ধারণাটি আকর্ষণীয়ভাবে অনন্য হয় তবে তা অবশ্যই লক্ষ্যযুক্ত শ্রোতাদের প্রলুব্ধ করবে ৷ একবার আপনি মানুষের মন পড়তে শিখলে, আপনি সব জায়গায় গ্রহনযোগ্য হয়ে যাবেন ।
তাহসিনীয়ান এর লক্ষ্যঃ TahseeNian ডিজিটাল মার্কেটিং, এসইও, এসইএম, সাইবার সিকিউরিটি, সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট, ব্র্যান্ড প্রমোশন এবং পরবর্তীতে সফটওয়্যার  ওয়েব ইত্যাদি পরিষেবা প্রদান করে




নিউজ টা আপনার টাইমলাইনে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অন্যান্য সংবাদসমূহ




ক্যাটাগরিভিত্তিক সংবাদসমূহ

আপডেট বার্তা24 এ প্রকাশিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized By BreakingNews
Translate »
error: Content is protected !!