1. [email protected] : jakir ub24 : jakir ub24
  2. [email protected] : shohag : shohag
  3. [email protected] : ub24 001 : ub24 001
  4. [email protected] : updatebarta24 :
সাতক্ষীরার মোজাফফর গার্ডেনে বনবিভাগের অভিযানে ৫৯ প্রাণি উদ্ধার - আপডেট বার্তা24
December 2, 2021, 5:02 am
সর্বশেষ সংবাদ
সাতক্ষীরায় ঢাকা ওয়েভের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আল-মানার একাডেমী মনগাজী কর্তৃক ‘অভিভাবক সমাবেশ ও দোয়া অনুষ্ঠান’ সম্পন্ন মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নাভারণ ৭ আনসার ব‍্যাটালিয়নে র‍্যালী অনুষ্ঠিত সাতক্ষীরায় ‘মুজিববর্ষ বিজয় দিবস টেনিস টুর্নামেন্ট-২০২১’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ নির্মিত হবে দর্শক গ্যালারি- সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান পাটগ্রামে ৯৫ বছর বয়সী বৃদ্ধের সংসার চলে বয়স্কভাতার টাকায় জামালপুরে বিশ্ব এইডস দিবস উপলক্ষে স্ট্যান্ডিং র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  সাতক্ষীরায় লেক ভিউ ক্যাফে এন্ড বেকারী’র তৃতীয় আউটলেট উদ্বোধন সাতক্ষীরায় দৈনিক খুলনাঞ্চল পত্রিকার ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শেরপুরে কৃষকের ৩০ শতক জমির ধান বিড়ির আগুনে পুড়ে ছাই জামালপুরে সাংবাদিকদের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিলের সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত 




সাতক্ষীরার মোজাফফর গার্ডেনে বনবিভাগের অভিযানে ৫৯ প্রাণি উদ্ধার

  • আপডেট : Saturday, November 6, 2021
  • 119 বার সংবাদটি পড়া হয়েছে

সাতক্ষীরার দৃষ্টিনন্দন পিকনিক স্পট মোজাফফর গার্ডেনে দিনভর অভিযান চালিয়ে কুমির, অজগর সাপ, বানরসহ ২১ প্রকারের ৫৯টি বন্যপ্রাণি আটক করেছে বনবিভাগ। বনজ প্রাণি পোষা সংক্রান্ত কোন বৈধ কাগজপত্র না থাকায় এই অভিযান চালানো হয়েছে বলে বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট ঢাকার পরিদর্শক আব্দুল্যাহ আস সাদিক নিশ্চিত করেন। বৃহস্পতিবার দুপুর থেকেই মোজাফফর গার্ডেন এর সুবিন্যস্ত সংরক্ষিত এলাকার বিভিন্ন পয়েন্টে এই অভিযান পরিচালিত হয়। এতে অংশ নেন বনবিভাগ ও পশু সম্পদ সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা।

বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট ঢাকার পরিদর্শক আব্দুল্যাহ আস সাদিক রাতে গণমাধ্যমকে জানান, খুলনা বন্যপ্রাণি ও প্রকৃতি সংরক্ষণের সহায়তায় বৃহস্পতিবার দুপুর থেকে সাতক্ষীরা শহর উপকণ্ঠের খড়িবিলায় মোজাফফর গার্ডেন এ অভিযান চালিয়ে দুটি কুমিরের একটির বয়স ছিল ১০ বছর, অপরটির ৬ বছর। পাইথন দুটির বয়স ৫ থেকে ৬ বছর তাদেরকে জব্দ করা হয়। এছাড়াও জব্দকৃত প্রানীর মধ্যে আরও রয়েছে ৩টি বাজপাখি, ১টি উল্লুক, ৬টি বানর, ২টি সঁজারু, ১০টি অতিথি পাখি, অজগর সাপ ২টি, হনুমান অস্ট্রেলিয়া ২টি, গুইসাপ ৪টি, মদন টাক ১টি ও ঈগল ২টিসহ বিভিন্ন বন্যপ্রানী রয়েছে। অভিযান চলাকালে ‘মোজাফফর গার্ডেন’ এর মালিক খায়রুল মোজাফফর মন্টু এবং তার অফিসের সকল কর্মচারীরা উপস্থিত ছিলেন।
আটককারী বন কর্মকর্তারা বলেন, যথাযথ কাগজপত্র না থাকায় এসব বন্যপ্রাণি গার্ডেনের মালিক আভিযানিক দলের নিকট প্রদান করেছেন।

সার্বিক বিষয়ে শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের খুলনা বিভাগীয় প্রধান নির্মল কুমার পাল জানান, আভিযানিক দল বৃহস্পতিবার মধ্যরাতে ফিরে আসার পর জব্দ প্রাণিগুলো বনবিভাগের হেফাজতে আছে। প্রকৃতির সাথে খাপ খাওয়াতে পারে এমন পরিবেশে তাদের অবমুক্ত করা হবে। তিনি আরও বলেন, উদ্ধারকৃত প্রাণির মধ্যে ভল্লুক, সজাঁরু ও বানর ঢাকা বন বিভাগ অবমুক্ত করবে এবং বাকি প্রাণিগুলো সুন্দরবন কেন্দ্রিক বিধায় তাদের খুলনা বনবিভাগ অবমুক্ত করবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ঘটনায় আজ শুকবার বিধায় মামলা হচ্ছে না। জেল-জরিমানা হয়নি। তবে রোববার মামলা হতে পারে বলে তিনি জানান।




নিউজ টা আপনার টাইমলাইনে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অন্যান্য সংবাদসমূহ




ক্যাটাগরিভিত্তিক সংবাদসমূহ

আপডেট বার্তা24 এ প্রকাশিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized By BreakingNews
Translate »
error: Content is protected !!