1. [email protected] : jakir ub24 : jakir ub24
  2. [email protected] : shohag : shohag
  3. [email protected] : ub24 001 : ub24 001
  4. [email protected] : updatebarta24 :
আজ মাশরাফির জন্মদিন - আপডেট বার্তা24
October 24, 2021, 3:08 am
সর্বশেষ সংবাদ
ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বৈকারীর মাদক ব্যবসায়ী শফিকুল ইসলাম মিলন বেপরোয়া সাতক্ষীরার দেবহাটা ও কালিগঞ্জে নৌকার মনোনয়ন পেলেন যারা নাগরপু‌রে অ‌বৈধ মা‌টির ট্রলিগু‌লো পু‌রো‌নো রু‌পে ফি‌রে যা‌চ্ছে পাটগ্রামে জমির সীমানায় সুপারি চারাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লাঠির আঘাতে নিহত -১ জামালপুরে ইউপি নির্বাচনে প্রার্থীর মনোনয়ন যাচায়ে অনিয়মের অভিযোগ ভারতে পাচার হওয়া ১৯ বাংলাদেশি নারীকে বেনাপোল চেকপোস্ট দিয়ে হস্তান্তর বড় জয়ে সুপার ‍টুয়েলভে বাংলাদেশ বকশীগঞ্জে আটক ১৪ জামাত নেতাকর্মীদের আদালতে সোপর্দ স্বাধীনতা বিরোধী শক্তি দেশকে অস্থিতিশীল করতে জ্বালাও পোড়াও শরু করেছে রেলপথ মন্ত্রী-নূরুল ইসলাম সুজন সাতক্ষীরার আগরদাড়ীতে আ’লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী মঈনুল ইসলামের নির্বাচনী প্রচারনা




আজ মাশরাফির জন্মদিন

  • আপডেট : Tuesday, October 5, 2021
  • 69 বার সংবাদটি পড়া হয়েছে

নিউজ ডেস্কঃ

দেশের ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ৩৮তম জন্মদিন আজ (৫ অক্টোবর)। ১৯৮৩ সালের এ দিনে নড়াইল শহরের চিত্রা নদীর পাশে আলাদাৎপুর গ্রামে নানা বাড়িতে মা হামিদা মর্তুজার কোল আলো করে পৃথিবীতে আসেন নড়াইলের এই কৃতি সন্তান। জীবনের ৩৮ বসন্ত কাটিয়ে ৩৯তম বছরে পা দিলেন দেশের অন্যতম জনপ্রিয় এ ক্রিকেটার।

এদিকে একই তারিখে ২০১৫ সালে মাশরাফি-সুমি দম্পতির ঘর আলো করে জন্মগ্রহণ করে মাশরাফির ছেলে সাহেল মর্তুজা।

মাশরাফির জন্মদিন নিয়ে তার বাবা গোলাম মর্ত্তজা স্বপন বলেন, মাশরাফির জন্মদিনে পারিবারিকভাবে আমরা কখনো কেক কাটাসহ কোনো অনুষ্ঠানের আয়োজন করি না। কেক কেটে জন্মদিন পালন করা মাশরাফি কখনো পছন্দ করে না।

এ সময় মাশরাফির ও তার ছেলের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন তিনি।

মাত্র ১৮ বছর বয়সে ২০০১ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক টেস্ট খেলতে নামেন মাশরাফি। বৃষ্টির কারণে সেই ম্যাচটি ড্র হলেও প্রতিপক্ষের ৪ উইকেট নিয়ে নিজের আগমনী বার্তা দেন ‘নড়াইল এক্সপ্রেস’।

একই সিরিজে ওয়ানডে অভিষেকও হয় মাশরাফির। রঙিন পোশাকে প্রথম ম্যাচ খেলতে নেমে ২ উইকেট নেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে শুরুটা দুর্দান্ত হলেও ১৯ বছরের ক্যারিয়ারে তাকে সবচেয়ে বেশি যুদ্ধ করতে হয়েছে চোটের সঙ্গে। তবে বারবার ফিরে এসে নিজেকে প্রমাণ করে অনন্য উচ্চতায় ওঠেছেন মাশরাফি।

চোটের কারণে সাদা পোশাকের ক্রিকেটে তার পথচলা থেমে যায় মাত্র ৩৬ ম্যাচ খেলে। মাশরাফি সর্বশেষ টেস্ট খেলেন ২০০৯ সালে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তবে আনুষ্ঠানিকভাবে অধিনায়কত্বকে বিদায় জানালেও এখনও ওয়ানডে ক্রিকেট খেলছেন তিনি। ২২০টি ৫০ ওভারের ক্রিকেট খেলে ২৭০ উইকেট নিয়েছেন মাশরাফি।




নিউজ টা আপনার টাইমলাইনে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অন্যান্য সংবাদসমূহ




ক্যাটাগরিভিত্তিক সংবাদসমূহ

আপডেট বার্তা24 এ প্রকাশিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized By BreakingNews
Translate »
error: Content is protected !!