মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্ট (Mozaffer Garden & Resort) সাতক্ষীরায় মন্টু মিয়ার বাগান বাড়ি নামে বহুল পরিচিত। সাতক্ষীরা জেলায় ১২০ বিঘা জায়গা জুড়ে ১৯৮৯ সালে জনাব কে, এম, খায়রুল মোজাফফর (মন্টু) এই মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্ট স্থাপন করেন। সবুজে পরিপূর্ণ এবং খোলামেলা প্রাকৃতিক পরিবেশ সহজেই এখানে আগত অতিথিদের নজর কাড়ে। মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্টে থাকার জন্য ৪ টি ভবনে মোট ৩০ টি কক্ষ রয়েছে। কারুকাজপূর্ণ এসব কক্ষগুলোতে রয়েছে আধুনিক জীবন যাপনের সমস্ত নাগরিক সুবিধা।

মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্টের লেকে রয়েছে প্যাডেল বোট এবং মাছ ধরার ব্যবস্থা। এছাড়া আছে মিটিং ও কনফারেন্স রুম, মাছের অ্যাকিউরিয়াম, থ্রীডি থিয়েটার ও চিড়িয়াখানা, চিলড্রেন পার্ক, খেলার মাঠ এবং বিভিন্ন আকর্ষণীয় ভাস্কর্য। চাইলে অতিথিরা এখানে ব্যাডমিণ্টন এবং টেবিল টেনিসও খেলতে পারেন। মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্টের পুরুষ ও নারীদের জন্য আলাদা মসজিদ রয়েছে। এই রিসোর্টের চিড়িয়াখানাকে দেশের সর্ববৃহৎ বেসরকারি চিড়িয়াখানা হিসাবে আখ্যায়িত করা হয়। চিড়িয়াখানার বিভিন্ন প্রজাতির পশুপাখি আগত অতিথিদের বিনোদনের অন্যতম মাধ্যম হিসাবে কাজ করে। পিকনিকের জন্য মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্টে সর্বমোট ১০৫ টি পিকনিক স্পট রয়েছে। রিসোর্টের রেস্টুরেন্টে রয়েছে সকল প্রকার দেহী এবং চায়নিজ খাবারের ব্যবস্থা। আগত অতিথিদের সাচ্ছন্দ্য নিশ্চিত করতে রয়েছে নিজস্ব নিরাপত্তা এবং গাড়ি পার্কিং ব্যবস্থা।

কিভাবে যাওয়া যায়

ঢাকা থেকে বাসে সাতক্ষীরা

ঢাকা থেকে সাতক্ষীরার দূরত্ব ৩৪৩ কিলোমিটার। ঢাকার গাবতলী, নবীনগর, শ্যামলী, কল্যাণপুর এবং সাভার থেকে সাতক্ষীরা যাবার এসি এবং ননএসি বাস রয়েছে। এদের মধ্যে এসপি গোল্ডেন লাইন, এ কে ট্রাভেলস (02-8032916), হানিফ এন্টারপ্রাইজ (02-8011759), গ্রীন লাইন, মামুন এন্টারপ্রাইজ, ঈগল পরিবহন (02-8017698, 02-8017320), সোহাগ পরিবহন, সৌদিয়া পরিবহন, সাতক্ষীরা এক্সপ্রেস এবং শ্যামলী পরিবহন উল্লেখযোগ্য। মানভেদে এ সমস্ত বাসের টিকেটের জন্য ৫০০ থেকে ১৩০০ টাকা পর্যন্ত লাগতে পারে।

মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্ট বা মন্টু মিয়ার বাগান বাড়ি সাতক্ষীরা জেলা সদর থেকে মাত্র ৫ কিলোমিটার দূরে অবস্থিত। সাতক্ষীরা থেকে বাস, সিএনজি এবং অটোরিকশায় যোগে মন্টু মিয়ার বাগান বাড়ি যাওয়া যায়।

যোগাযোগ
মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্ট
খড়িবিলা, সাতক্ষীরা।
মোবাইল: 01719-769009