1. [email protected] : jakir ub24 : jakir ub24
  2. [email protected] : shohag : shohag
  3. [email protected] : sk eleyas : sk eleyas
  4. [email protected] : ub24 001 : ub24 001
  5. [email protected] : updatebarta24 :
মোংলায় আত্মসমর্পণকারী কর্মহীন জলদস্যুদের মাঝে র‌্যাব-৮ এর ঈদ উপহার সামগ্রী বিতরণ - UpdateBarta24
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৬:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

মোংলায় আত্মসমর্পণকারী কর্মহীন জলদস্যুদের মাঝে র‌্যাব-৮ এর ঈদ উপহার সামগ্রী বিতরণ

Reporter Name
  • Update Time : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৪৯ Time View

মোংলা প্রতিনিধি:

মোংলায় আত্মসমর্পণকারী কর্মহীন জলদস্যুদের সাহায্যার্থে এবং আসন্ন ঈদ-উল আয্হা উপলক্ষে র‌্যাব ফোর্সেস ডিজি মহোদয়ের পক্ষ হতে র‌্যাব-৮, বরিশাল এর ঈদ উপহার সামগ্রী বিতরন করা হয়েছে।

রবিবার (১৮ জুলাই) র‍্যাব ফোর্সেস ডিজি মহোদয়ের পক্ষ থেকে আত্মসমর্পণ করা জলদস্যুদের মাঝে ঈদের শুভেচ্ছা উপহার ও নগদ অর্থ প্রদান করেন র‍্যাব-৮ বরিশাল এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মিজানুর রহমান ও সিপিএসসি এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

২০১৮ সালের ১ নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করেন। এখন সুন্দরবনে শান্তির সু-বাতাস বইছে। অপহরণ-হত্যা এখন তিরোহিত। জেলেদের কষ্টার্জিত উপার্জনের ভাগও কাউকে দিতে হচ্ছে না। সুন্দরবনে মাওয়ালী, বাওয়ালী, বনজীবী, বন্যপ্রাণী এখন সবাই নিরাপদ বিশেষ করে মৎসজীবীরা। নির্ভয়ে নির্বিঘ্নে আসছেন দর্শনার্থী পর্যবেক্ষক এবং জাহাজ বণিকেরা।

এভাবেই সরকারের দূরদর্শিতায় সুন্দরবনকেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতার ব্যাপক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। মূলত প্রধানমন্ত্রীর নেতৃত্ব, দিক নির্দেশনা ও পৃষ্ঠপোষকতা এবং স্বরাষ্ট্রমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধান এবং র‍্যাবের সক্রিয় অংশগ্রহণে সুন্দরবন এখন জলদস্যু মুক্ত।

বর্তমানে আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন-যাপন করছেন। সরকারের পক্ষ থেকে আত্মসমর্পণকারী সব জলদস্যু ও বনদস্যুদের বিরুদ্ধে চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সব সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে।

ঈদ উপহার সামগ্রী পাওয়া আত্মসমর্পনকারী জলদস্যু পরিবারের সদস্য বলেন, র‍্যাবের এ ধরণের মহতী উদ্যোগ কে আমরা সাধুবাধ জানায়। সরকারের এ ধরণের কাজ চলমান থাকলে পথভ্রষ্ট মানুষগুলো স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © 2020 UpdateBarta24
Theme Customized BY Kh Raad ( Frilix Group )
Translate »
error: Content is protected !!