1. [email protected] : jakir ub24 : jakir ub24
  2. [email protected] : shohag : shohag
  3. [email protected] : sk eleyas : sk eleyas
  4. [email protected] : ub24 001 : ub24 001
  5. [email protected] : updatebarta24 :
সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১০২ - UpdateBarta24
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১০২

Reporter Name
  • Update Time : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১৮৭ Time View

নিউজ ডেস্কঃ সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে তিন নারীসহ আরো ৮ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গত ৪ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৭১ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার সখিপুর গ্রামের মাসুদ এর স্ত্রী সুমি (২৪), একই উপজেলার মাঘরী গ্রামের মৃত অঅব্দুল গফ্ফারের স্ত্রী আনোয়ারা খাতুন(৬০), সাতক্ষীরা শহরের রসুলপুর এলাকার শফিকুল ইসলামের স্ত্রী শরীফা খাতুন(৪২), সদর উপজেলার বাঁশদহা গ্রামের মৃত অব্দুর রহিমের ছেলে শফিকুল ইসলাম (৫২), তালা উপজেলার আটুলিয়া গ্রামের মৃত দনু মোড়লের ছেলে এরফান মোড়ল (৪০), আশাশুনি উপজেলার কাদাকাটি গ্রামের মৃত দাউদ আলীর ছেলে মোক্তাজুল ইসলাম (৮২),কালিগঞ্জ উপজেলার নলতা গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে আব্দুর রশিদ(৭৫) এবং পাটকেলঘাটা থানার চোমরখালী গ্রামের মৃত বেলায়েত সরদারের ছেলে আব্দুল মান্নান সরদার (৭০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২২ জুন থেকে ৪ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৪ জুলাই ভোর রাত ৫ টা ২০ মিনিট থেকে রাত ৯টা ১৭ মিনিটের মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে আরো ১০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে নমুনা পরীক্ষা করা হয় ৩৫৩টি। শনাক্তের হার ২৮ দশমিক ৮৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে সামেক হাসপাতালে মারা গেছে ৮ জন। এসময় সামেক হাসপাতালের পিসিআর ল্যাবে মোট ১১৫ টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ২৩৮ টি নমুনা পরীক্ষা করে ৮৬ জনসহ মোট ৩৫৩ নমুনা পরীক্ষা করে ১০২ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। সনাক্তের হার ২৮দশমিক ৮৯ শতাংশ।

তিনি আরো বলেন, রোববার ৪ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৭৩০ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৯৩৭ জন। হাসপাতালে ভর্তি রয়েছে ৩৬ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ২০ জন ও বেসরকারি হাসপাতালে ১৬ জনসহ ভর্তি অছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৯০১ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৭৪ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি ২৫২ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১২২ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় ভর্তি রোগীর সংখ্যা ৪১০ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৪ জন। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ২ হাজার ৭১৮ জন। জেলায় ৪ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৭১ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © 2020 UpdateBarta24
Theme Customized BY Kh Raad ( Frilix Group )
Translate »
error: Content is protected !!