1. [email protected] : jakir ub24 : jakir ub24
  2. [email protected] : shohag : shohag
  3. [email protected] : sk eleyas : sk eleyas
  4. [email protected] : ub24 001 : ub24 001
  5. [email protected] : updatebarta24 :
শেরপুরে গারো পাহাড়ে রাত পোহালেই গৃহ-হীনদের স্বপ্নপূরণ - UpdateBarta24
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কঠোর লক-ডাউন বাস্তবায়নে সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ অভিযান পরিচালনা কোভিড ও ডেঙ্গু প্রতিরোধে কাল থেকে মাঠে নামছে চসিক-মেয়র শরণখোলায় ৭০ পিস  ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক ভূঞাপুরে ভাঙ্গন ঠেকাতে পদক্ষেপ নিলেন স্থানীয় সংসদ সদস্য ধারালো অস্ত্রের আঘাতে দিঘলিয়ায় যুবক নিহত অবশেষে পুলিশের খাঁচায় ইভটিজার ও কিশোর গ্যাং এর হোতা সোহাগ ২৮ জুলাইয়ে থেকে শুরু হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ১ম বর্ষের ভর্তি আবেদন জামালপুরের ইসলামপুরে যুবকের লাশ উদ্ধার ঐতিহাসিক কারনেই বিএনপি করোনা’র দুর্দিনে মানুষের পাশে নেই; রিয়াজ মালিথা পাটগ্রামে ডালিম বাড়ি জামে মসজিদের ছাদ ঢালাইয়ের কাজের শুভ উদ্ভোধন

শেরপুরে গারো পাহাড়ে রাত পোহালেই গৃহ-হীনদের স্বপ্নপূরণ

Reporter Name
  • Update Time : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৬৯ Time View

শেরপুর জেলা প্রতিনিধিঃ

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে ভূমি ও গৃহহীনদের দ্বিতীয় পর্যায়ে ৬৪ জেলার ৪৫৯ উপজেলার ৫২ হাজার ৯শ ৪৫ পরিবারকে ২শতাংশ জমি ও একটি করে সেমি পাকা ঘর তুলে দেয়া হবে। সীমান্তবর্তী শেরপুর জেলার ১৬৭ ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছেন ঘর ও জমি। আগামী ২০ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৪টি জেলায় সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। এর মধ্যে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড়ের হলদিগ্রামে যুক্ত হবেন প্রধানমন্ত্রী। প্রশাসনের পক্ষ থেকে এজন্য নেয়া হয়েছে নানান প্রস্তুতি। একইসাথে পাহাড়ে বইছে উৎসবের আমেজ।
এ উদ্বোধনী কার্যক্রম বাস্তবায়ন করতে চলছে নানা তৎপড়তা। ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাংবাদিকদের ডেকে প্রশাসনের প্রস্তুতি সম্পর্কেও জানানো হয়েছে। জেলার সদর উপজেলাসহ পাঁচ উপজেলার প্রতিবন্ধী, ভিক্ষুক, হাতি আক্রমনে ক্ষতিগ্রস্থ পরিবার, রিকশাচালক, দিনমজুর, বিধবা, কাজের মহিলাসহ ১৬৭টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে ১লক্ষ ৯০ হাজার টাকা। এতে মোট ব্যয় হয়েছে ৩ কোটি ১৭ লাখ ৩০ হাজার টাকা। পাকা ঘর বুঝে পাওয়ার খবরে আনন্দে ভাসছে এসব পরিবার।
সে বেপারে জয়নালের স্ত্রীর মনিরা বেগম জানান, আমাগো জাগা-জমি কিছুই নাই। কেউ থাকবার জায়গা দেয়নাই। প্রধানমন্ত্রী আমাগো নিজ হাতে ঘর ও জমি তুলে দিতাছে, আমরা খুশি অইছি। আমরা দোয়া করি প্রধানমন্ত্রী মেলা দিন বাইছা থাহুক। 
জেলা প্রশাসক আনার কলি মাহবুব জানান, মাননীয় প্রধানমন্ত্রী দেশের একজন মানুষকেউ গৃহহীন রাখবেননা। এজন্য তিনি ভূমিহীন অসহায় মানুষের পাশে এসে দাড়িয়েছেন। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জেলার গারো পাহাড়ের হলদি গ্রামে ভিডিও কনফারেন্সে সরাসরি যুক্ত হয়ে ঘর উপহার দিবেন। এতে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ এবং আনন্দিত। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © 2020 UpdateBarta24
Theme Customized BY Kh Raad ( Frilix Group )
Translate »
error: Content is protected !!