1. gmjakirhossain1@gmail.com : jakir ub24 : jakir ub24
  2. newseditor.sajid@gmail.com : news editor : news editor
  3. ahshohag812@gmail.com : shohag : shohag
  4. admin@www.updatebarta24.com : updatebarta24 :
ডিআইইউ'র ক্যান্টিনে নিম্নমানের খাবার, নজর নেই প্রশাসনের - আপডেট বার্তা24
January 30, 2023, 5:47 am
সর্বশেষ সংবাদ
বাড়বে আরও গরম, সম্ভাবনা নেই বৃষ্টির যশোরে দূর্বত্তের ছুরিকাঘাতে যুবক খুন দৌলতপুরে প্রধান শিক্ষক টমের বিরুদ্ধে দুর্নীতির নানা অভিযোগ যশোরের মনিরামপুরে মটরসাইকেল দূর্ঘটনায় ২ভাই নিহত কুষ্টিয়া পরিবার পরিকল্পনা অধিদপ্তরে সরকার বিরোধী কর্মকাণ্ড ও নিয়োগ বাণিজ্যের শিকার অসংখ্য মহিলাগণ শীতে লাল শাপলার মাঝে মুগ্ধতা ছড়াচ্ছে অতিথি পাখি ডিআইইউ’র ক্যান্টিনে নিম্নমানের খাবার, নজর নেই প্রশাসনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ফাল্গুনী দাসকে প্রসাশনের হুমকি সবাইকে ছাড়িয়ে সেরা রোনালদো গুনী সংবর্ধনা পেলেন মানবিক চিকিৎসক ডাক্তার আবু কামরান রাহুল দুর্নীতি লাঘবে ভূমি খাতে ডিজিটালের আবির্ভাব-সাইফুজ্জামান চৌধুরী




ডিআইইউ’র ক্যান্টিনে নিম্নমানের খাবার, নজর নেই প্রশাসনের

  • আপডেট : Friday, November 25, 2022
  • 74 বার সংবাদটি পড়া হয়েছে

ডিআইইউ প্রতিবেদক:- ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ( ডিআইইউ) ক্যাফেটেরিয়ায় খাবার নিয়ে শিক্ষার্থীদের মাঝে চরম অসন্তোষ দেখা গেছে। শিক্ষার্থীদের অভিযোগ, খাবারের দাম অনেক বেশি হলেও মান খুবই খারাপ। এছাড়া নোংরা পরিবেশে করা হয় খাবার পরিবেশন। পঁচা-বাসি খাবারও গরম করে পুনরায় বিক্রির অভিযোগও করেন তারা৷ এর আগে খাবারে মরা পোকা এবং খাবারে টিকটিকির ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লেও তা নিয়েও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নির্বিকার ভূমিকায় দেখা গেছে৷ এ নিয়ে শুক্রবার ( ২৫ নভেম্বর) ক্যাম্পাস ডিরেক্টর এবং উপ-উপাচার্য বরাবর একটি লিখিত অভিযোগও করেন সাধারণ শিক্ষার্থীরা৷ সরেজমিনে দেখা গেছে, ক্যান্টিনে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হচ্ছে খাবার।

টেবিলের নিচে ফ্লোরে ঢাকনা ছাড়া রয়েছে রান্না করা তরকারি। এর ওপর ভনভন করছে মাছি। এক রকম ভ্যাপসা দুর্গন্ধ এবং নরম দেখা যায়। সেখানে রাখা কাঁচা সবজিও অনেক আগের। এছাড়া খাবারের বাটি পাশেই ধোয়া হচ্ছে ময়লা থালা। এসময় থালা ধোয়ার ময়লা পানি ছিটকে খাবারে পড়তে দেখা যায়। এছাড়া বিক্রির স্টলে সাজানো খাবার নিয়েও রয়েছে শিক্ষার্থীদের অভিযোগ। এর আগে ক্যান্টিনের খাবারে মরা মাছি এবং টিকটিকি পাওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করলেও তারা নীরব ভূমিকায় রয়েছেন৷ এসময় ক্ষোভ প্রকাশ করে ক্যাফেটেরিয়া খাবার গ্রহিতা কয়েকজন শিক্ষার্থী বলেন, খাবারের মান খারাপ। পাকোরা, সামুচাসহ অন্যান্য আইটেমগুলো আগের দিনের। খাবারের মান নিয়ে কথা বলতে গেলে কাউন্টারের থাকা ব্যক্তি খাবার পরিবর্তন করে দিতে চায় না, উল্টো ছাত্রদের নাম ঠিকানা জানতে চেয়ে দেখে নেওয়ার হুমকি দেয়।

তারা এমন ব্যবহার করেন যেন শিক্ষার্থীরা তাদের হাতে জিম্মি৷ নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষার্থী বলেন, ইউনিভার্সিটির আশেপাশে কোন ভালো হোটেল বা খাবার দোকান না থাকায় আমরা বাধ্য হয়েই এই ক্যান্টিন থেকে খাই৷ তবে এখানে চড়া দামে বিক্রি করা হয় বাসি খাবার৷ এসব দেখার যেন কেউ নেই৷ এ বিষয়ে ক্যান্টিন মালিকের সাথে কথা বলে হলে তিনি খাবার পরিবর্তন করে দেবার কথা বলেন৷ একইসাথে এসব খাবার মানসম্মত বলেও দাবি করেন তিনি৷ এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের যুগ্ম পরিচালক শওকত আলীর কাছে অভিযোগ দিতে গেলে বলেন, এ ধরনের অভিযোগ অনেকবার পেয়েছি। তাকে বারবার বলার পরও সে শুধরাইনি।

তিনি তার সামনে থাকা খাবার দেখিয়ে বলেন আমি নিজেও ক্যান্টিন এর খাবার খাই না। অভিযোগ গ্রহণ করে বলেন, আমি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।




নিউজ টা আপনার টাইমলাইনে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন

3 responses to “ডিআইইউ’র ক্যান্টিনে নিম্নমানের খাবার, নজর নেই প্রশাসনের”

  1. ANUJ KHAN says:

    I am worndering to find such an informative content. rescale 50m 100m wiggersventurebeat.

  2. ANUJ KH says:

    Thansk for such a valuable post. keep it up. openai rubik cubewiggersventurebeat.

  3. ANUJ KHAN G says:

    Really nice and informative post. flexiv ai 100m chinese series meituanliaotechcrunch.

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির অন্যান্য সংবাদসমূহ




ক্যাটাগরিভিত্তিক সংবাদসমূহ

আপডেট বার্তা24 এ প্রকাশিত কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Theme Customized By BreakingNews
Translate »
error: Content is protected !!